ইতালি ভিসা খরচ | Italy Visa Cost 2023

Rate this post

আপনারা অনেকেই ইতালি ভিসা খরচ তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন।  আজকে তাই আজ ইতালি ভিসা খরচ এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

ইতালি ভিসা খরচ

হ্যালো বন্ধুরা আশা করি আপনারা সকলেই সুস্থ্য আছেন এবং ভালো আছেন। আজকে আমরা আপনাদের সাথে ইতালির কিছু তথ্য নিয়ে আলোচনা করব। আপনারা অনেকেই অনলাইন বা বিভিন্ন ওয়েভ সাইটে ইতালি ভিসা খরচ, ইতালি যেতে কত টাকা লাগে, কি কি লাগে এবং বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার উপায় কি এইসব তথ্য আজ আপনাদের আমরা জানিয়ে দেব।

বর্তমানে বাংলাদেশ থেকে অনেক মানুষ ইতালিতে কাজ এবং পড়ালেখার জন্য যায়। বাংলাদেশ থেকে ইতালিতে যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসা প্রদান করা হয়। অর্থাৎ ইতালিতে যেতে হলে আপনাদের অবশ্যই  কোন এক ভিসার মাধ্যমে যেতে হবে। ইতালি ভিসা খরচ? তা নাহলে আপ্নারা ইতালিতে যেতে পারবেন না। বন্ধুরা আপনারা যে কারণেই ইতালি যেতে চান না কেন আপনাদের ইতালির ভিসার খরচ প্রথমে জানা দরকার। এছাড়াও কিভাবে ইতালি যাওয়া যায় ইতালি কাজের ভিসা এবং ইতালি যাওয়ার জন্য কি কি লাগবে সে সম্পর্কেও আপনাদের জানা প্রয়োজন।

ইউরোপ কান্ট্রি তে যতগুলো দেশ রয়েছে তার মধ্যে ইতালি অন্যতম। ইতালি যাওয়ার জন্য নানা ধরনের ভিসা পাওয়া যায়। যার ফলে ভিসাভেদে খরচও ভিন্ন হয়ে থাকে। যারা ইতালি যেতে চান তাদের সুবিধার্থে বলছি যে ইতালি সরকার নন-সিজোনাল ভিসার ক্ষেত্রে যে সমস্ত ব্যক্তি ইতালিতে গিয়ে থাকেন তাদেরকে সর্বনিম্ন ২ থেকে ৩ বছর ইতালিতে থাকতে দেন ইতালি সরকার। ইতালি ভিসা খরচ? এই ক্ষেত্রে সিজনাল ভিসার ক্ষেত্রে অনেকগুলি প্রকারভেদ রয়েছে যেমন, ইতালি স্পন্সর ভিসা, ইতালি স্টুডেন্ট ভিসা, ইতালি কৃষি ভিসা, ইতালি মেডিকেল ভিসা, ইতালি টুরিস্ট ভিসা। যেমনঃ Business, Travel ভিসার আবেদন খরচ ১২০৭০ টাকা, Family ভিসা খরচ ১৫৬৭০ টাকা, এবং Worker ভিসার ক্ষেত্রে ভিসা খরচ ৯০৭০ টাকা হয়ে থাকে।

ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার জন্য আপনার খরচ পড়বে সর্বোচ্চ ৪ লক্ষ টাকা এবং নন সিজনাল ভিসা ইতালি যেতে চান সেক্ষেত্রে আপনার খরচ পড়বে ৯/১০ লক্ষ টাকা। তবে কিছু কিছু ক্ষেত্রে খরচের পরিমাণ বেশি হতে পারে। ইতালি ভিসা খরচ?  এছাড়াও অন্যান্য দেশের থেকে ইতালি একটু বেশি টাকা ইনকাম করা সম্ভব হয়। তাই অনেকেই ভিসার দাম একটু বেশি হলেও ক্রয় করে নিচ্ছেন।আপনার খরচের পরিমাণ নির্ভর করবে দালাল আপনার কাছ থেকে কম টাকা নিবেন না বেশি টাকা নিবে। তবে ১০ লক্ষ টাকার মধ্যেই হবে।

ইতালি ভিসা ক্যাটাগরি

ইতালি যাওয়ার জন্য বিভিন্ন ভিসা ক্যাটাগরি রয়েছে। আপনার ইতালি যাওয়ার কারনের উপর ভিত্তি করে আপনি ইতালি ভিসার ক্যাটাগরি থেকে যেকোনো একটি অপশন বাছাইকরনের মাধ্যমে আপনি ইতালি যেতে পারবেন। নিচে ইতালি ভিসা ক্যাটাগরিগুলো দেওয়া হলো-

  • ইতালি স্পন্সর ভিসা
  • ইতালি স্টুডেন্ট ভিসা
  • ইতালি কৃষি ভিসা
  • ইতালি মেডিকেল ভিসা
  • ইতালি টুরিস্ট ভিসা আরো ইত্যাদি

ইতালি যেতে হলে আপনার অনেক টাকার প্রয়োজন হবে। ইতালি ভিসা খরচ নির্ভর করবে আপনার ইতালি ভিসা ক্যাটাগরির উপর। সিজনাল ভিসা আপনি ইতালি যেতে চাইলে তাহলে আপনার খরচ পড়বে চার থেকে পাঁচ লাখ টাকা এবং আপনি যদি নন সিজনাল বিষয় ইতালি যেতে চান তাহলে আপনার ৮ থেকে ৯ লক্ষ টাকা খরচ পড়বে।

ইতালি ভিসা আবেদন করতে কি কি লাগে

ইতালি ভিসা খরচ
ইতালি ভিসা খরচ

নিচে ইতালি ভিসা আবেদন করতে কি কি লাগে তা দেওয়া হলো-

  • মেয়াদ সম্পন্ন পাসপোর্টের ২ সেট ফটোকপি লাগবে।
  • পাসপোর্ট সাইজ সাদা ব্যাকগ্রাউন্ডে দুটি সাম্প্রতিক ছবি লাগবে।
  • ইতালি ভিসা আবেদন ফরমে (আবেদনকারীর স্বাক্ষরিত) লাগবে।
  • জাতীয় পরিচয়পত্র লাগবে।
  • শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট (প্রযোজ্য হলে) লাগবে।
  • কাজের ভিসা পেতে নিয়োগকারী প্রতিষ্ঠানের দেয়া ওয়ার্ক পারমিট (প্রযোজ্য হলে) লাগবে।
  • নিয়োগকারী প্রতিষ্ঠানের বিস্তারিত তথ্য (প্রযোজ্য হলে) লাগবে।

ইতালি আত্মীয়-স্বজন থাকলে তারা যদি সরকারের কাছে আবেদন করেন তাহলে আপনি খুব ধ্রুত ভিসা পেয়ে যাবেন। আর তাছাড়া আপনি কোন কোম্পানির মাধ্যমেও চুক্তি করে ইতালি ভিসার জন্য আবেদন করতে পারেন।

আরও পড়ুনঃ হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ ইতালি ভিসা খরচ জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

 

error: Content is protected !!