বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে 2023

Rate this post

আপনারা অনেকেই আজকে বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই আজ বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে

আমেরিকা হচ্ছে পৃথিবীর যতগুলো দেশ আছে তার মধ্যে সব থেকে সুন্দর এবং শক্তিশালী দেশ গুলোর মধ্যে একটি। পুরো পৃথিবীর প্রায় অর্থনৈতিক ও শাসন ক্ষমতায় মূলে রয়েছে আমেরিকা। এজন্য আমেরিকাকে বলা হয়ে থাকে বিশ্বের রাজধানী। আমেরিকা একটি উন্নয়ন রাষ্ট্র হওয়ায় সকলে চাইলেই সেখানে যেতে পারে না। সেখানে তারাই যেতে পারে যাদের শিক্ষাগত যোগ্যতা এবং কাজের দক্ষতা রয়েছে। আমেরিকা যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসা পাওয়ায্য ফলে ভিসা ভেদে এর খরচও ভিন্ন হয়। আমেরিকা যাওয়ার জন্য যে ভিসাগুলো রয়েছে তা হলো-

  • স্টুডেন্ট ভিসা
  • কাজের ভিসা
  • চিকিৎসা ভিসা
  • টুরিস্ট ভিসা

সরকারিভাবে যদি আমেরিকাতে ডিবি লটারির মাধ্যমে যেতে চান তাহলে সেখানে আপনারা স্টুডেন্ট ভিসাতে যেমন যেতে পারবেন তেমনি ভাবে কাজের উদ্দেশ্যে যাওয়ার সুযোগ রয়েছে।  বর্তমানে আপনি যদি আমেরিকাতে স্টুডেন্ট ভিসা নিয়ে যেতে চান তাহলে সেখানে আপনার মোটামুটি ভাবে ৮ থেকে ১০ লক্ষ টাকা খরচ হবে। আর যদি যোগ্যতা নিয়ে কাজে যেতে চান তাহলে সেখানে কাজের উদ্দেশ্যে গেলে মোটামুটি ভাবে ১০ থেকে ১৫ লক্ষ টাকা খরচ হবে। বাংলাদেশ থেকে যারা ট্যুরিস্ট বা ট্যুরিস্ট ভিসায় মার্কিন যুক্তরাষ্ট্রে আসতে চান তাদের ১৩৯৯৯ টাকা দিয়ে অনলাইনে আবেদন করতে হবে। আপনি একটি ট্যুরিস্ট ভিসা পাবেন যার মেয়াদ 6 মাসের জন্য। অর্থাৎ আপনারা যে এজেন্সির মাধ্যমে কাজে যাবেন সেই এজেন্সির উপর নির্ভর করে এগুলো ব্যবস্থা করা হবে।

আমেরিকার ভিসা পাওয়ার যোগ্যতা

পৃথিবীতে যতগুলো দেশ আছে তার মধ্যে সব থেকে সুন্দর এবং শক্তিশালী দেশ গুলোর মধ্যে অন্যতম আমেরিকা। বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে 2023? পুরো পৃথিবীর প্রায় অর্থনৈতিক ও শাসন ক্ষমতায় মূলে রয়েছে আমেরিকা। এজন্য আমেরিকাকে বলা হয়ে থাকে বিশ্বের রাজধানী। আপনারা যারা আমেরিকা যেতে চান তারা অনেকেই আমেরিকা যেতে কত টাকা লাগে, কি কি লাগেতা জানেন না। এছাড়াও আমেরিকা কাজের জন্য যেতেও আপনার কিছু দক্ষতা থাকা লাগবে।

স্বপ্নের দেশ হিসেবে পরিচিত অথবা শিল্প-সংস্কৃতিতে পরিপূর্ণ এই দেশে যদি আপনারা যেতে চান তাহলে হয়তো আপনাদের জীবন ধারার মান অনেক উন্নত হবে এবং এটাই মনে করে অনেকেই আমেরিকাতে পারি জমান। বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে 2023? তাছাড়া বাংলাদেশের অনেক মানুষ রয়েছেন যারা আমেরিকাতে কাজ করতে পছন্দ করেন এবং আমেরিকাতে গিয়ে যদি কাজ করতে চান তাহলে আপনাকে আগে থেকেই নির্দিষ্ট কাজে দক্ষতা অর্জন করে সেই অনুযায়ী ভিসার জন্য এপ্লাই করতে হবে।

আমেরিকা একটি উন্নয়নশীল দেশ হওয়ায় সেখানে যাওয়ার জন্য শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি বিভিন্ন কাজের দক্ষতাও থাকা প্রয়োজন। আমেরিকায় গিয়ে কাজ করার জন্য আগে থেকে আপনাকে নির্দিষ্ট কাজের ক্ষেত্রে দক্ষতা অর্জন করতে হবে। আপনি যদি নির্দিষ্ট একটা কাজে দক্ষতা অর্জন করেন অথবা ব্যবসা করার উদ্দেশ্যে গিয়ে থাকেন তাহলেও আপনাকে সেই অনুযায়ী যোগ্যতা অর্জন করার ভিত্তিতেই কাজ করতে হবে। বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে 2023? সাধারণত আপনি যদি ব্যবসা করার উদ্দেশ্যে যেতে চান তাহলে বাংলাদেশী টাকাই আপনাকে কমপক্ষে ৪ কোটি টাকা বিনিয়োগ করতে হবে এবং আমেরিকার কমপক্ষে ১০ জন লোককে আপনার কর্মস্থলে কাজ দেওয়ার সুযোগ প্রদান করতে হবে।

বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত?

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে
বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে
  • বাংলাদেশ থেকে ওয়াশিংটনের বিমান ভাড়া 1,600-1,800 USD।
  • বাংলাদেশ থেকে সিয়াটলে বিমান ভাড়া $2,100-$2,250।
  • বাংলাদেশ থেকে ডালাস ফ্লাইট টিকিটের দাম 1,800 থেকে 1,850 USD পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে নিউইয়র্কের ফ্লাইটের টিকিটের দাম 1,400 থেকে 1,600 USD পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে শিকাগো বিমান ভাড়া 1,400 USD থেকে 1,650 USD। বাংলাদেশ থেকে বোস্টনের বিমান ভাড়া 1,500-2,000 USD।
  • বাংলাদেশ থেকে ফ্রান্সিসকো পর্যন্ত বিমান ভাড়া 1,800-2,000 USD।
  • বাংলাদেশ থেকে হিউস্টনের বিমান ভাড়া $1,700-$1,900।
  • বাংলাদেশ থেকে লস এঞ্জেলেস বিমান ভাড়া 1,600-1,900 USD।

 

আরও পড়ুনঃ আমেরিকা কাজের ভিসা 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

error: Content is protected !!