আমেরিকা ভিসার দাম কত | US Visa Cost 2023

Rate this post

আপনারা অনেকেই আজকে আমেরিকা ভিসার দাম কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই আজ আমেরিকা ভিসার দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

আমেরিকা ভিসার দাম কত

ইউএসএ, যার পূর্ণ রূপ হচ্ছে ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা। অনেকের স্বপ্নের দেশ হিসেবে পরিচিত। আমেরিকা ভিসার দাম কত? আমেরিকা হচ্ছে পৃথিবীর যতগুলো দেশ আছে তার মধ্যে সব থেকে সুন্দর এবং শক্তিশালী দেশ গুলোর মধ্যে একটি। পুরো পৃথিবীর প্রায় অর্থনৈতিক ও শাসন ক্ষমতায় মূলে রয়েছে আমেরিকা। এজন্য অনেকে বলে থাকেন সকল দেশের রাজধানী হচ্ছে আমেরিকা। ‌কারণ বড় বড় প্রতিষ্ঠানের সদর দপ্তরগুলো এই দেশেই অবস্থিত। আমেরিকা একটি উন্নয়ন রাষ্ট্র হওয়ায় সকলে চাইলেই সেখানে যেতে পারে না। সেখানে তারাই যেতে পারে যাদের শিক্ষাগত যোগ্যতা এবং কাজের দক্ষতা রয়েছে।

আমেরিকা এমন একটি দেশ যেখানে যাওয়ার স্বপ্ন হাজার হাজার বাঙালীর মনে প্রতিনিয়ত লালিত হয়। আমেরিকা ভ্রমন এর জন্য রয়েছে বেশ কয়েকটি আলাদা ধরন এর ভিসা। প্রতি বছর অনেক বাঙালী নাগরিক রা বিভিন্ন উদ্দেশ্য নিয়ে আমেরিকা সফর করে থাকেন। আমেরিকা ভিসার দাম কত? বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় প্রতিবছর অনেক মানুষ বিভিন্ন উদ্দেশ্যে আমেরিকা আসে। আমেরিকাতে যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসা দেওয়া হয়ে থাকে। আর যেই সকল ভিসা দেওয়া হয় অবশ্যই তাদের ভিসা সম্পর্কিত কিছু নির্দেশনা থাকে সেই নির্দেশনাগুলো মানলে খুব সহজেই আমেরিকা যেতে পারবেন।

আপনারা যারা আমেরিকা ভিসার দাম কত তা জানেন না তাদের সুবিধার্থে বলা হচ্ছে যেহুতু আমেরিকা যেতে বিভিন্ন ধরনের ভিসা পাওয়া যায় সেহুতু ভিসার ভেদে এর দামও ভিন্ন হয়ে থাকে। আমেরিকা ভিসার দাম কত? যার ফলে ভিসাগুলোর দাম কম বেশি হয়ে থাকে। নিচে আমেরিকা ভিসার দাম কত তা দেওয়া হলো-

  • আমেরিকা টুরিস্ট ভিসার জন্য যদি আবেদন করতে চান তাহলে দাম পড়বে ১৩,৯৯০ টাকা।
  • আমেরিকা ট্রানজিট ভিসার জন্য যদি আবেদন করতে চান তাহলে দাম পড়বে ১৪ হাজার  টাকা।
  • আমেরিকা স্টুডেন্ট ভিসার জন্য যদি আবেদন করতে চান তাহলে দাম পড়বে ১৪০০০ টাকা।

আমেরিকা যেতে কত সময় লাগে?

আপনারা অনেকেই আমেরিকা যেতে চান বা যাবেন ভাবচ্ছেন। কিন্তু অনেকেই জানেন না আমেরিকা যেতে কত সময় লাগে। আজকে আমরা আপনাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আমরা এই সর্ম্পকে জানাবো। যারা বিভিন্ন সময় বিভিন্ন প্রয়োজনে আমেরিকা যেতে চাচ্ছেন, বা যেয়ে থাকেন তারা অনেক সময় খোঁজ করতে থাকেন আমেরিকা যাব কিন্তু সেই ক্ষেত্রে আমার সময় কতটুকু লাগবে। আমাদের বাংলাদেশ থেকে যদি আপনি প্রথম সারির জনপ্রিয় এয়ারলাইন্সে ফ্ল্যাইট শুরু করেন। তাহলে বাংলাদেশ থেকে আমেরিকা পৌঁছাতে আপনার কমপক্ষে ২১ ঘন্টা ৪০ মিনিট এর মতো সময় লাগবে। তবে বিমানের গতি, বিমান চালকের দক্ষতা, আবহাওয়া ইত্যাদি এসকল বিষয় গুলোর উপর নির্ভর করে সময় কম বা বেশি লাগতে পারে।

আমেরিকার ভিসা পাওয়ার উপায়

আপনারা অনেকেই জানতে চেয়েছেন যে আমেরিকার ভিসা কিভাবে পাওয়া যাবে। আমেরিকা টুরিস্ট ভিসা পাওয়ার জন্য, আপনার দুটি শর্ত পূরণ করতে হবে। আপনার মাসিক ইনকাম প্রায় ৩ লাখ টাকার কাছাকাছি থাকতে হবে। দ্বিতীয়ত আপনার বিভিন্ন দেশে ভ্রমণ করার অভিজ্ঞতা থাকতে হবে। এই দুটি শর্ত পূরণ করলে, আপনি আমেরিকা যেতে পারবেন। তবে যারা আমেরিকা ব্যবসা করে, তাদের জন্য ভিসা পাওয়া অনেক সহজ। আপনার যদি আমেরিকা একটা ব্যবসা থাকে, তাহলে আমেরিকা যেতে আপনার কোন পূর্ব অভিজ্ঞতা লাগবে না।

আপনি যদি আমেরিকা কনফারেন্স ভিসা পেতে চান। তাহলে আপনাকে প্রমাণস্বরূপ কিছু কাগজপত্র দিতে হবে। মেডিকেল ভিসা নিয়ে যারা আমেরিকা যেতে চান। প্রথমে আপনার যে রোগ হয়েছে, সেই রোগের ট্রিটমেন্ট আশেপাশের কয়েকটি দেশে করেছেন তার কাগজপত্র। দ্বিতীয়ত আপনার প্রচুর টাকা-পয়সা থাকতে হবে। সঠিক যোগ্যতা থাকলে আপনারা এই ধরনের বিষয় গুলোর মাধ্যমে খুব সহজেই আমেরিকা যেতে পারবেন।


আরও পড়ুনঃ বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে 2023

শেষ কথা

আমেরিকা ভিসার দাম কত
আমেরিকা ভিসার দাম কত

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!