হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩ | Holcim Cement Price 2023

Rate this post

আপনারা অনেকেই আজকে হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩ তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই আজ হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩ এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩

বিভিন্ন ধরনের বিল্ডিং, বাড়িঘর ও রাস্তাঘাট তৈরি করার জন্য যেই জিনিসটি সবার আগে প্রয়োজন তাহলো সিমেন্ট। বর্তমানে দিন দিন ইট পাথরের ঘরের সংখ্যা বাড়ার সাথে সাথে সিমেন্টের চাহিদাও বেড়েছে। সিমেন্ট ছাড়া কোনভাবেই এসকল আলিসান ঘর চিন্তা করা যায় না। হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩? কেনোনা এসকল ঘরবাড়ি এবং উচু উচু বিল্ডিং এবং রাস্তাঘাট তৈরির জন্য সিমেন্টের ব্যবহার অপরির্হায। তবে এসকল তৈরির জন্য দরকার ভালো মানের সিমেন্ট। কারণ সিমেন্টের মান যদি ভালো না হয় তাহলে ঘর বাড়ি বা রাস্তাঘাট এবং উচু উচু বিল্ডিং মজবুত এবং টেকসই হবে না। তাই পছন্দের বাড়ি ঘর কিংবা বিভিন্ন রাস্তা ও ব্রিজ তৈরির জন্য আপনাকে অবশ্যই ভালো মানের সিমেন্ট সিলেক্ট করতে হবে।

আপনি যদি ভালো মানের সিমেন্ট সিলেক্ট না করেন তাহলে আপনার বাড়ি বা আপনি যে কাজের জন্য সিমেন্ট ব্যবহার করছেন তা দীর্ঘদিন টেকসই হবে না। বর্তমানে বাংলাদেশের বাজারে যে সকল সিমেন্ট কিনতে পাওয়া যায় তার মধ্যে হোলসিম সিমেন্ট অন্যতম। হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩? অন্যান্য যেকোনো সিমেন্টের থেকে এই সিমেন্টের কোয়ালিটি এবং গুণগতমান আলাদা হওয়ায় দেশের বাজারে এর চাহিদা ব্যাপক। আপনাদের মধ্যে অনেকেই আছে যারা এই সিমেন্ট কিনতে চাই এবং এ সর্ম্পকে বিভিন্ন তথ্য জানতে চাই তবে সঠিক তথ্য খুজে না পাওয়ায় এর ব্যবহার নিয়ে বেশ চিন্তিত থাকে। তাই আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের আজকের আলোচনার মাধ্যমে জানিয়ে দেবো ২০২৩ সাল অনুযায়ী বাংলাদেশের বাজারে হোলসিম সিমেন্ট দাম সম্পর্কে।

বাংলাদেশে হোলসিম সিমেন্টের ফ্যাক্টরি ঢাকার নারায়ণগঞ্জে ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়। এটি সুইজারল্যান্ড ভিত্তিক বিদেশি কোম্পানি লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের প্রতিষ্ঠান এর একটি পণ্য। লাফাজ সুরমা বাংলাদেশ লিমিটেডের সাথে হোলসিম বাংলাদেশ লিমিটেড একত্রিত হওয়ার পর কোম্পানিটির বর্তমান নাম লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড হয়। এই সিমেন্ট মূলত বাংলাদেশের তৈরি করা হয়। হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩? কিন্তু এই সিমেন্ট গুলো তৈরি করতে যে সকল কাঁচামলের প্রয়োজন হয় তা বাইরের বিভিন্ন দেশ থেকে আমদানি করা হয়। সিমেন্ট তৈরির জন্য কাঁচামালের ব্যবহার হয়ে থাকে। কিন্তু সম্প্রতি সকল কাচা মাল ও জ্বালানি খরচ অনেকাংশে বৃদ্ধি পাওয়ার কারণে বৃদ্ধি পেয়ে ৫০০ টাকা পর্যন্ত হয়েছে। যা আগে ছিল ৪৫০ থেকে ৪৭০ টাকা।

তবে ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে যতটা কম দামে সিমেন্ট উৎপাদন করা যায় এবং তা বাজারে দেওয়া যায় সেই বিষয়টি মাথায় রেখে এই সিমেন্টের পণ্যের দাম নির্ধারণ করে। ইতিমধ্যে আপনারা জেনে নিয়েছেন দেশের বাজারে প্রতিটি সিমেন্টের দাম বস্তা প্রতি ৪০ থেকে ৫০ টাকা বেড়েছে। আগের বাজার অনুযায়ী হোলসিম সিমেন্ট এর দাম ছিলো ৪২০ থেকে ৫৭০ টাকা। বর্তমানে প্রতি বস্তা সিমেন্ট এর দাম ৬২০ টাকার মতো। তবে বাংলাদেশের সকল অঞ্চলে ৬২৫ টাকায় বিক্রি করা হচ্ছে। পরিস্থির উপর নির্ভর করে হোলসিম সিমেন্টের দাম বেড়ে যেতে পারে।

সিমেন্টের আজকের বাজার দর ২০২৩

হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩
হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩

দেশের সকল জিনিসের দাম বাড়ার সাথে সাথে সিমেন্টের দামও দ্রুত গতিতে বাড়ছে। এছাড়াও কাচাঁমালের দাম বাড়ার কারণে সিমেন্টের দাম আরও বাড়ছে। যেহুতু সিমেন্ট মূলত কাঁচামালের পণ্যের মতো দিনের ব্যবধানে সিমেন্টের দাম পরিবর্তন হয়। যার ফলে গত কয়েক দিনে সিমেন্টের দাম ২০ থেকে ৫০ টাকার মতো বেড়ে গেছে। বর্তমানে প্রতি বস্তা সিমেন্ট এর দাম ২০ থকে ৫০ এবং ৪০ থেকে ৫০ টাকা হারে বৃদ্ধি করা হয়েছে। যার দাম ১৫ দিন আগেও ৪৯০ থেকে ৫০০ টাকা। কোম্পানিসংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন ডলারের দাম বেড়ে যাওয়ায় কাঁচামাল আমদানিতে খরচ ২০ থেকে ২৫ শতাংশ বেড়েছে।

আরও পড়ুনঃ কোর্টের মাধ্যমে তালাক দেওয়ার নিয়ম 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ হোলসিম সিমেন্ট দাম কত ২০২৩ জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!