সিঙ্গাপুর ভিসা কত টাকা | How Much Is A Singapore Visa 2023

Rate this post

আপনারা অনেকেই আজকে সিঙ্গাপুর ভিসা কত টাকা তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই আজ সিঙ্গাপুর ভিসা কত টাকা এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

সিঙ্গাপুর ভিসা কত টাকা

বর্তমানে বাংলাদেশ থেকে প্রচুর লোক কাজ এবং পড়ালেখার উদ্দেশ্যে সিঙ্গাপুর যায়। সিঙ্গাপুর ভিসা কত টাকা? সিঙ্গাপুর যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসা পাওয়া যায়। তাই ভিসাভেদে ভিসার খরচও ভিন্ন হয়ে থাকে। তবে সাধারণত বাংলাদেশ থেকে সিঙ্গাপুর শ্রমিক ভিসায় যেতে ৫ থেকে ৬ লক্ষ টাকা লাগে। সিঙ্গাপুর ভিসা কত টাকা? কিন্তু আপনাদের সিঙ্গাপুর ভিসা করার জন্য ৩০০ ডলার ফি দিতে হবে।

সিঙ্গাপুর যেতে কি কি লাগে কাগজপত্র

নিচে সিঙ্গাপুর যেতে কি কি লাগে কাগজপত্র তা দেওয়া হলো-

  • সিঙ্গাপুর ভিসা ফি বাবদ ৩০০ সিঙ্গাপুর ডলার।
  • সিঙ্গাপুর থেকে আপনার আমন্ত্রণপত্র।
  • পাসপোর্টের ক্ষেত্রে কমপক্ষে একটি পাতা ফাঁকা রাখতে হবে।
  • ফ্লাইটের তারিখ থেকে কমপক্ষে ছয় মাস মেয়াদ এমন পাসপোর্ট থাকতে হবে।
  • সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি যার ব্যাকগ্রাউন্ড সাদা হবে।
  • সিঙ্গাপুর ওয়ার্ক ভিসার জন্য প্রয়োজনীয় শর্তাবলী গুলো
  • আবেদনকারীর বয়স অবশ্যই ১৮ বছর হতে হবে।
  • আবেদনকারীর অবশ্যই একটি বৈধ পাসপোর্ট থাকতে হবে।
  • নিজস্ব কোনো ব্যবসা শুরু করা যাবে না বা অন্য কোনো ব্যবসার সাথে যুক্ত হওয়া যাবে না।
  • অনুমোদন ছাড়া সিঙ্গাপুরের নাগরিক বা মধ্যে বা বাহিরের স্থায়ী বাসিন্দা বিয়ে করা যাবে না।
  • আবেদনকারী শুধুমাত্র কর্তৃপক্ষ কর্তৃক জারিকৃত ওয়ার্ক পারমিট ভিসায় উল্লিখিত কাজে কাজ করতে হবে।
  • সিঙ্গাপুরে কাজ করার শুরতে নিয়োগকর্তার ঠিকানায় থাকুন।
  • সবসময় মূল ওয়ার্ক পারমিট বহন করবেন।

সিঙ্গাপুর কাজের ভিসা

ভিসার ধরন যারা আবেদন করতে পারবেন
ব্যক্তিগতকৃত কর্মসংস্থান পাস উচ্চ উপার্জনকারী পেশাদার যাদের ইতিমধ্যেই একটি বিদ্যমান কর্মসংস্থান পাস রয়েছে বা তারা বিদেশী পেশাদার।
এস পাস মিড-লেভেলের দক্ষ কর্মী যারা প্রতি মাসে কমপক্ষে 2,200 মার্কিন ডলার উপার্জন করে এবং মূল্যায়নের মানদন্ড পূরণ করে।
কর্মসংস্থান পাস বিদেশী পেশাদার, ব্যবস্থাপক এবং নির্বাহী যারা প্রতি মাসে কমপক্ষে 3,600 মার্কিন ডলার উপার্জন করেন এবং তাদের গ্রহণযোগ্য যোগ্যতা রয়েছে।
ওয়ার্ক পারমিট (বিদেশী গৃহকর্মী) বিদেশী গৃহকর্মী যারা সিঙ্গাপুরে কাজ করে।
ওয়ার্ক পারমিট (বিদেশী কর্মী) আধা-দক্ষ বিদেশী কর্মী যারা সিঙ্গাপুরে নির্মাণ, উত্পাদন, সামুদ্রিক, শিপইয়ার্ড, প্রক্রিয়া বা পরিষেবা খাতে নিযুক্ত।
Entry Pass বিদেশী উদ্যোক্তা যারা সিঙ্গাপুরে একটি নতুন ব্যবসা শুরু করতে এবং পরিচালনা করতে চান।
প্রশিক্ষণ কর্মসংস্থান পাস বিদেশী পেশাদারদের ব্যবহারিক প্রশিক্ষণ চলছে এবং প্রতি মাসে কমপক্ষে 3,000 মার্কিন ডলার উপার্জন করছে।
ওয়ার্ক হলিডে পাস (কাজ এবং ছুটির ভিসা প্রোগ্রামের অধীনে) অস্ট্রেলিয়ান ছাত্র এবং 18 থেকে 30 বছর বয়সী স্নাতক যারা 1 বছরের জন্য সিঙ্গাপুর দেশে কাজ করতে এবং ছুটিতে থাকতে চান।
ওয়ার্ক পারমিট (পারফর্মিং আর্টিস্ট) বিদেশী পারফর্মার যারা পাবলিক এন্টারটেইনমেন্ট আউটলেট যেমন বার, হোটেল এবং নাইট ক্লাব গুলোতে কাজ করে।
প্রশিক্ষণ ওয়ার্ক পারমিট আধা-দক্ষ বিদেশী প্রশিক্ষণার্থী বা ছাত্র যারা সিঙ্গাপুরে 6 মাস পর্যন্ত ব্যবহারিক প্রশিক্ষণ নিচ্ছে।
ওয়ার্ক হলিডে পাস (ওয়ার্ক হলিডে প্রোগ্রামের অধীনে) 18 থেকে 25 বছর বয়সী ছাত্র এবং স্নাতক যারা 6 মাসের জন্য দেশে কাজ করতে এবং ছুটিতে থাকতে চান।
ওয়ার্ক পারমিট (কনফাইনমেন্ট ন্যানি) মালয়েশিয়ান কনফাইনমেন্ট ন্যানি যারা 16 সপ্তাহ পর্যন্ত দেশে কাজ করতে চান যা নিয়োগকর্তার সন্তানের জন্মের সাথে শুরু হয়।
এর পূর্ব-অনুমোদিত ইমিগ্রেশন এবং চেকপয়েন্ট অথরিটি (ICA) দ্বারা জারি করা দীর্ঘমেয়াদী ভিজিট পাস/দীর্ঘমেয়াদী ভিজিট পাস ধারণকারী সিঙ্গাপুরের নাগরিকদের যোগ্য স্বামী/স্ত্রী বা সন্তান বা PR- দ্রষ্টব্য: দীর্ঘমেয়াদী ভিজিট পাস/দীর্ঘমেয়াদী ভিজিট পাস
ওয়ার্ক পাসের জন্য আবেদন বা নবায়ন করার সময় তারা পূর্ব-অনুমোদিত সম্মতি পত্রের জন্য আবেদন করতে পারে (ICA দ্বারা জারি করা দীর্ঘমেয়াদী ভিজিট পাসের ধারক) বিদেশীরা যারা বিবাহিত সিঙ্গাপুর বা স্থায়ী বাসিন্দা। অথবা বাবা-মা যারা সিঙ্গাপুরে অধ্যয়নরত একটি শিশুর সাথে যান।
বিবিধ ওয়ার্ক পাস বিদেশী যারা সিঙ্গাপুরে 60 দিন পর্যন্ত স্বল্পমেয়াদী কাজের অ্যাসাইনমেন্ট নিতে চান।
দীর্ঘমেয়াদী ভিজিট পাস পিতামাতা, সাধারণ আইনজীবী, সৎ সন্তান বা যোগ্য কর্মসংস্থান পাস বা এস পাস ধারকদের প্রতিবন্ধী সন্তান।
অনুমতিপত্র ইমিগ্রেশন এবং চেকপয়েন্ট অথরিটি (ICA) দ্বারা জারি করা ডিপেন্ডেন্ট পাস বা দীর্ঘমেয়াদী ভিজিট পাস/দীর্ঘমেয়াদী ভিজিট পাস ধারক যোগ্য স্বামী/স্ত্রী বা কর্মসংস্থান পাস ধারীদের সন্তানদের সম্মতিপত্র দ্রষ্টব্য: সম্মতিপত্র নিয়োগকর্তা দ্বারা আবেদন করতে হবে।
ডিপেন্ডেন্ট পাস

 


আরও পড়ুনঃ দুবাই কোম্পানি ভিসা ২০২৩ 2023

শেষ কথা

সিঙ্গাপুর ভিসা কত টাকা
সিঙ্গাপুর ভিসা কত টাকা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ সিঙ্গাপুর ভিসা কত টাকা জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!