হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী | Hour Express 2023

Rate this post

আপনারা অনেকেই হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন।  আজকে তাই আজ হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

হাওর এক্সপ্রেস ট্রেনটি হচ্ছে পূর্বাঞ্চলের রেলওয়ে কতৃপক্ষের অন্তর্ভুক্ত একটি আন্তঃনগর ট্রেন। ট্রেনটি ঢাকা থেকে মোহনগঞ্জ এবং মোহনগঞ্জ থেকে ঢাকা যাতায়াত করে। এটি ভ্রমণ পিপাসুদের প্রথম পছন্দ। কারণ ট্রেনটি যাত্রাপথে সর্বোচ্চ ১১ টি স্টপেজ অতিক্রম করে যায়। হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী? ট্রেনটি নিয়মিত সার্ভিস টাইম হিসেবে ব্যায় করে ৬ ঘন্টার মতো। এই ৬ ঘন্টায় যানবাহনটি সর্বমোট ২১০ কিলোমিটার বা ১৩০ মাইল পথ অতিক্রম করে থাকে। মোহনগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে হাওর এক্সপ্রেস ট্রেনটি প্রতিনিয়ত রওনা দেয় ৮টা সময়। হাওর এক্সপ্রেস ট্রেনটি মোহনগঞ্জ থেকে ঢাকায় এসে পৌঁছায় ১৩ টা ৫০ মিনিটে।

বাংলাদেশের রাজধানী ঢাকা অত্যন্ত ব্যস্ততম একটি শহর। তাই বিভিন্ন উদ্দেশ্যে মোহনগঞ্জ থেকেও অসংখ্য মানুষ প্রতিদিন ঢাকা শহরে আগমন করে থাকে। আর ঢাকা আসার জন্য মোহনগঞ্জের মানুষের কাছে হাওর এক্সপ্রেস ট্রেনটি খুবই জনপ্রিয়। হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী? হাওর এক্সপ্রেস ট্রেনটি ২০১৩ সালের ৩০ জুলাই প্রথম মোহনগঞ্জ থেকে ঢাকা যাতায়াত করে থাকে। হাওর এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে মোহনগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয় ২২ টা ১৫ মিনিটে। অপরদিকে হাওর এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে মোহনগঞ্জ এসে পৌঁছায় ০৪ টা ৪০ মিনিটে। হাওড়া এক্সপ্রেস ট্রেনটির প্রতি সপ্তাহে একদিন বন্ধ থাকে। সপ্তাহে বাকি ছয় দিন নিয়মিত একই রুটে ঢাকা থেকে মোহনগঞ্জ যাতায়াত করে থাকে।

  • হাওর এক্সপ্রেস ট্রেনের ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন টু মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনের যাত্রা শুরু হয় ২২ঃ১৫ মিনিটে এবং তা শেষ হয় ০৪ঃ৪০ মিনিটে।
  • আবার মোহনগঞ্জ রেলওয়ে স্টেশন টু ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনের যাত্রা ০৮ঃ০০ মিনিটে শুরু হয়ে তা শেষ করা হয় ১৩ঃ৫০ মিনিটে।

হাওর এক্সপ্রেস ভাড়া

হাওর এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের সুবিধার্থে মোহনগঞ্জ থেকে ঢাকার ভাড়ার তালিকা খুবই সীমিত হয়ে থাকে। হাওর এক্সপ্রেস ট্রেনে আপনি ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে মোহনগঞ্জ চারটি আসনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। শোভন, শোভন চেয়ার, এসি স্নিগ্ধা, এসি বার্থ এই চারটি আসন থেকে আপনি আপনার পছন্দমত আসন বাছাই করে হাওর এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারবেন। হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী?  যাত্রীদের সুবিধার্থে ট্রেনটি যেমন খাদ্য সুবিধার ব্যবস্থা করেছে, ঠিক তেমনই ব্যবস্থা করেছে বিনোদন সুবিধা।বিভিন্ন শ্রেণীর টিকিটের মূল্য ভিন্ন ভিন্ন। ভ্রমণকারীদের সুবিধার্থে আসন বিভাগ অনুযায়ী টিকিটের মূল্য নিচে দেওয়া হয়েছে।

আসন টিকিটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন  চেয়ার ২২০ টাকা
এসি স্নিগ্ধা ৪২৬ টাকা
প্রথম বার্থ  ৪৯০ টাকা

 

হাওর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

মোহনগঞ্জ থেকে ঢাকা অনেক দূরত্বে যাতায়াতকারী যাত্রীদের সুবিধার্থে হাওর এক্সপ্রেস ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে মোহনগঞ্জ থেকে ঢাকা প্রতিটি স্টেশনে বিরতি দিয়ে থাকে। এছাড়াও হাওর এক্সপ্রেস ট্রেনটি মোহনগঞ্জ যাতায়াতের সময় ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর জংশন, গফরগাঁও, ময়মনসিংহ, গৌরীপুর, শ্যামগঞ্জ, নেত্রকোনা, ঠাকুরাকোনা, বারহাট্টা স্টেশনে বিরতি দিয়ে থাকে। নিচে হাওর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী দেওয়া হলো-

বিরতি স্টেশনের নাম ঢাকা থেকে (৭৭৭) মোহনগঞ্জ থেকে (৭৭৮)
ঢাকা বিমানবন্দর ২২.৪২ ১৩.০৫
জয়দেবপুর জংশন ২৩.১২ ১২.৪০
গফুরগাঁও ০০.২০ ১১.২২
ময়মনসিংহ ০১.১৫ ১০.১৮
গৌরিপুর ০২.১৮ ০৯.৪২
শ্যামগঞ্জ ০২.৩৮ ০৯.৪২
নেত্রকোনা ০৩.০৫ ০৮.৩০
বারহাট্রা ০৩.৪০ ০৮.১৬

 

 হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিটমূল্য

নিচে  হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিটমূল্য দেওয়া হলো-

  • ট্রেনটির শোভন সিটের দাম মাত্র ১৮৫ টাকা
  • এসি স্নিগ্ধা সিটের দাম ৪২৬ টাকা
  • প্রতিটি প্রথম বার্থ সিটের দাম ৪৯০ টাকা
  • শোভন চেয়ারের দাম ২২০ টাকা করে

হাওর এক্সপ্রেস ট্রেনের সুবিধা

হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী
হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

নিচে  হাওর এক্সপ্রেস ট্রেনের সুবিধা দেওয়া হলো-

  • কোয়ালিটিফুল খাবার সার্ভিংয়ের ব্যবস্থা
  • লিমিটেড বাজেটে ভালো সিটের কেনার সুবিধা
  • পারফেক্ট আসন-বিন্যাস উপভোগ
  • ঘুমানোর জন্য রয়েছে সু-ব্যবস্থা
  • বিনোদন উপভোগে জন্যে করা হয়েছে উপযুক্ত আয়োজন

আরও পড়ুনঃ BSRM রডের আজকের দাম 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জেনেছেন। ভিশন ফ্রিজের মূল্য তালিকা 2023? এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!