আই ফোন ১৩ দাম কত | What Is The Price Of IPhone 13? 2023

Rate this post

আপনারা অনেকেই আজ কলকাতায় আই ফোন ১৩ দাম কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই আজ আই ফোন ১৩ দাম কত কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

অ্যাপল আইফোন ১৩

অ্যাপল আইফোন ১৩ হচ্ছে একটি টেকসই ফ্ল্যাট-এজ ডিজাইন। অ্যাপল আইফোন ১৩ এর রয়েছে পাঁচটি সুন্দর সুন্দর কালার। এটি সুন্দর একটি মার্জিত অ্যালুমিনিয়াম ফ্রেম দ্বারা তৈরি করা হয়েছে। এছাড়াও অ্যাপল আইফোন ১৩ সহ এর প্রতিটি ফোনে পানি প্রতিরোধের জন্য শিল্প-নেতৃস্থানীয় IP68 রেটিং রয়েছে। এবং এটি বিশেষভাবে সাধারণ তরল থেকে ছিটকে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে। অ্যাপেল আইফোন 13 প্রো iOS v15 অপারেটিং সিস্টেমে কাজ করে এবং এর ব্যাটারি ক্ষমতা, 3095 mAh এবং রয়েছে Li-ion ব্যাটারি। এই স্মার্টফোনটি পাওয়ারড বাই Hexa Core (Dual core + Quad core, Icestorm) প্রসেসর এবং রয়েছে Apple A15 Bionic চিপসেট। যথারীতি আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স এর ডিসপ্লে করা হয়েছে ৬.১ ইঞ্চি এবং ৬ .৭ ৭ ইঞ্চি

আই ফোন ১৩ দাম কত

আসসালাইকুম বন্ধুরা আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমরা আপনাদের সাথে আই ফোন ১৩ এর বিষয়াদি নিয়ে আলোচনা করবো। আপনারা হয়তো অনেকেই দীর্ঘদিন ধরে iPhone কেনার স্বপ্ন দেখেন অনেকে। আইফোন ১৩ প্রো ম্যাক্স, এবং আইফোন ১৩ মিনি apple iphone 13 pro max প্রতি মানুষের আগ্রহের শেষ নেই।  কিন্তু আকাশ ছোঁয়া দামের জন্য সেই স্বপ্ন অনেকেরই স্বপ্ন থেকে যায়।

২০২১ সালে লঞ্চ হয়েছিল iPhone 13। এই ফোনে রয়েছে ৬.১ ইঞ্চি Super Retina XDR ডিসপ্লে। আইফোনের দামের মূল কারণ এতে দ্রুতগতির নতুন একটি চিপ থাকছে, যাকে বলা হচ্ছে A15 Bionic চিপ। আই ফোন ১৩ এর ক্যামেরা নিয়ে আইফোন ব্যবহারকারীদের অনেক অভিযোগ থাকে বা এখনো আছে। যার সমাধানে এই ফোনে 12 MP প্রাইমারি ক্যামেরার সঙ্গেই রয়েছে 12 MP ডেপ্ত সেন্সর যুক্ত করা হয়েছে। সঙ্গে রয়েছে এক চার্জে টানা 17 ঘণ্টা ভিডিয়ো দেখা যাবে।

আই ফোন ১৩ ফোনটি ২০২১ সালে লঞ্চ হয়। লঞ্চের সময় এই ফোনের 128 GB ভেরিয়েন্টের দাম ছিল ৬৯,৯০০ টাকা। এছাড়াও লঞ্চের সময় ২৫৬ GB ও ৫১২ GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ছিল ৭৯,৯০০ টাকা ও ৯৯,৯০০ টাকা। সম্প্রতি প্রকাশিত টিজারে ফ্লিপকার্ট জানিয়েছে ৫০,০০০ টাকার কম দামে বিক্রি শুরু হবে iPhone

অ্যাপেল আইফোন 13 প্রো স্পেশিফিকেশনস

নিচে অ্যাপেল আইফোন 13 প্রো স্পেশিফিকেশনস এর বিভিন্ন তথ্য আলিকার মাধ্যমে দেওয়া হলো-

ভারতে দাম ₹ 1,19,900
ব‍্যাটারি 3095 mAh
ক‍্যামেরা 12 MP + 12 MP + 12 MP
ডিসপ্লে 6.1 inches (15.4 cm)
পারফরমেন্স Apple A15 Bionic
র‍্যাম্ 6 GB
স্টোরেজ 128 GB

ক্ষমতা 3095 mAh
প্রকার Li-ion
ওয়ারলেস চার্জিং Yes
দ্রুত চার্জিং Yes, Fast, 20W: 50 % in 30 minutes

 

ডিজাইন

মুক্তির তারিখ September 14, 2021 (Official)
ব্র্যান্ড Apple
মডেল iPhone 13 Pro
অপারেটিং সিস্টেম iOS v15
সিম স্লটস Dual SIM, GSM+GSM
সিম সাইজ SIM1: Nano, SIM2: eSIM
নেটওয়ার্ক 5G Supported in India, 4G Supported in India, 3G, 2G
দ্রুত চার্জিং Yes
rear camera 12 MP + 12 MP + 12 MP
ফ্রন্ট ক্যামেরা 12 MP

 

ডিজাইন

উচ্চতা 146.7 mm
চওড়া 71.5 mm
থিকনেস 7.65 mm
ওজন 203 grams
রং Graphite, Gold, Silver, Sierra Blue
build material back Back: Gorilla Glass
ওয়াটারপ্রুফ Yes, Water resistant (up to 30 minutes in a depth of 6 meter), IP68
রাগেডনেস Dust Proof

 

দাম ও বাজারে পাওয়া যাবে যেদিন

আই ফোন ১৩ দাম কত
আই ফোন ১৩ দাম কত

আইফোন ১৩ ও ১৩ মিনির দাম ধরা যথাক্রমে ৮২৯ ও ৭২৯ ডলার থেকে। এই দুটি মডেল পাওয়া যাবে ১২৮, ২৫৬ এবং ৫১২ গিগাবাইট স্টোরেজে। নির্দিষ্ট কিছু দেশে ১৭ সেপ্টেম্বর থেকে প্রি-অর্ডার চালু হবে, আর বাজারে আসতে সময় নিবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত একই ভাবে আইফোন ১৩ প্রো ও ১৩ প্রো ম্যাক্সের দাম ধরা হয়েছে; ৯৯৯ ডলার; ও ১০৯৯ ডলার। আর এটিও বাজারে আসবে একই দিনে।

আরও পড়ুনঃ আজ কলকাতায় হলমার্ক সোনার দাম কত 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ আই ফোন ১৩ দাম কত কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!