কেরোসিন স্টোভ চুলার দাম | Kerosene Stove Price 2023

Rate this post

আপনারা অনেকেই আজকে কেরোসিন স্টোভ চুলার দাম কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন।  আজকে তাই আজ কেরোসিন স্টোভ চুলার দাম এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

কেরোসিন স্টোভ চুলার দাম

বর্তমান সময়ে প্রায় সকলেই গ্যাসের চুলা ব্যবহার করে থাকে। যার ফলে বলা যায় প্রাত্যহিক জীবনে গ্যাস হচ্ছে সকলের অন্যতম চাহিদার একটি। কিন্তু এর অতিরিক্ত চাহিদা ও ব্যবহারের ফলে মানুষ অযথাই বিভিন্ন ভাবে গ্যাস অপচয় করছে। যার ফলে দেখা যাচ্ছে গ্যাসের সংকট। তাই আপনাদের সুবিধার্থে গ্যাসের বিকল্প ব্যবহার হিসেবে কেরোসিন স্টোভ ব্যবহার করতে পারেন।

বর্তমান সময়েও বিভিন্ন দোকানে এখনো কেরোসিন স্টোভ চুলার ব্যবহার লক্ষণীয়। কেরোসিন স্টোভ চুলাই আগুন জ্বলে কেরোসিন আর বাতাসের সংমিশ্রণে। কেরোসিন স্টোভ চুলার মাধ্যমে অনায়াসে অনেক কিছু সহজেই আপনারা চাইলে তৈরি করে নিতে পারবেন। ১ লিটার কেরসিন তেল ভরে নিলে আপনারা চাইলে বেশ করে সকল রান্না করতে পারবেন। এছাড়াও বর্ত্মানে গ্যাসের সমস্যার কারনে বাসা বাড়ির গৃহিণীরা প্রত্যহিক জীবনে বিভিন্নভাবে ভোগান্তির শিকার হচ্ছে। দেখা যাচ্ছে অসময়ে গ্যাস চলে যাওয়ার ফলে তারা তাদের ঘরের রান্না বান্নার কাজ ঠিকভাবে করতে পারে না।

এছাড়াও প্রাকৃতিক গ্যাস আমাদের অমূল্য সম্পদ। বাসায় রান্নার জন্য, শিল্প কল-কারখানার কাঁচামাল, যানবাহনের জ্বালানি হিসেবে প্রাকৃতিক গ্যাস ব্যবহার হয়। এই অমূল্য সম্পদ অফুরন্ত নয়। সময়ে সময়ে গ্যাস উৎপাদন ও সরবরাহে বিঘ্ন ঘটে। আবার অনেক সময় দেখা যায় সকালে কোনো রকম রান্নাবান্না করতে পারলেও তারা  দুপুরের পর থেকে চুলা আর জ্বালাতে পারে না। আবার অনেকসময় দেখা যায় অসময়ে গ্যাস চলে যাওয়ায় তারা অনেক সময় ঠিকভাবে রান্নাও করতে পারে না।

বিশেষ করে শহরে বসবাসকারী মানুষজনের আরও বেশি সমস্যার সম্মুখীন হতে হয়। কেরোসিন স্টোভ চুলার দাম? যার ফলে তাদের প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। এসকল সমস্যা থেকে রেহাইয়ের জন্য বর্তমানে সকলেই কেরোসিন স্টোভ চুলা কিনতে বেশি আগ্রহী হচ্ছে। কেরোসিন স্টোভ চুলার চাহিদার সাথে সাথে এর দামও দিন দিন বেড়ে চলেছে। তাই বর্তমানে আপনারা যারা গ্যাসের বিকল্প হিসেবে কেরোসিনের চুলা কিনতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতেছি কেরোসিনের চুলার দাম ৪৫০ টাকা থেকে শুরু করে ৭০০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

এছাড়াও অনেকেই আজকাল অনেকের বাড়িতেই মাইক্রোওয়েভ থাকে। মাইক্রোওয়েভে শুধু খাবার গরম না করে রোজকার রান্নাও করতে পারেন। তাহলে গ্যাসের খরচ ও সংকট থেকে মুক্তি পাবেন। শহরের যান্ত্রিক জীবনে কম রান্না ও সময় বাঁচাতে মাইক্রোওয়েভের জুড়ি নেই। কেরোসিন স্টোভ চুলার দাম? অনেকেই মাইক্রোওয়েভ যে সবকিছুই স্বল্প সময়ে রান্না করা যায় এটা জানলেও পারেন না। যে রান্না গ্যাসের চুলায় করতে এক থেকে দেড় ঘণ্টা লাগে, সেই রান্না সহজেই মাইক্রোওয়েভে ১৫ মিনিটে করতে পারবেন। পুষ্টিবিদ ইলোরা আজমি জানালেন, ‘মাইক্রোওয়েভে রান্না করলে খাবারের পুষ্টিগুণ ভালো থাকে। খাবারে ব্যাকটেরিয়ার সংক্রমণও কম হয়। তা ছাড়া খুব তাড়াতাড়ি হয়ে যায়।’

আবার বর্তমানে বিশ্বের অর্থনৈতিক মন্দার কারণে বর্তমানে প্রতিটি জিনিসের দাম ঊর্ধ্বমুখী। যার ফলে সব ধরনের জ্বালানি তেলের মধ্যে এক ধাক্কায় ৪০ থেকে ৫১ শতাংশ তেলের দাম বৃদ্ধি করা হয়। কেরোসিন স্টোভ চুলার দাম? কেরোসিন স্টোভ চুলার দাম? আর নতুন দাম কার্যকরের সাথে সাথে সকল ধরনের তেলের দাম বৃদ্ধি করা হয়েছে আবারও। কেরসিনের দাম বাড়ায় অনেকে ইলেক্ট্রনিক চুলা কিনছে। যার ফলে দোকানগুলোতে ইলেকট্রিক চুলা ও রাইস কুকার কিনতে মানুষের ভিড়।

এতে মানভেদে প্রতিটি ইলেকট্রিক চুলায় ৩০০-৫০০ টাকা এবং রাইস কুকারে ২০০-৩০০ টাকা পর্য়ন্ত দাম বেড়ে গেছে। ইলেকট্রিক চুলার জন্য উপযোগী হওয়ায় বেড়ে গেছে নন-স্টিক পাতিলের দামও। গ্যাসে রান্না করলে শুধু এককাপ চালের সঙ্গে দুই কাপ পানি আর মাইক্রোওয়েভে দিতে হবে তিন কাপ পানি। প্রথমে ৫ মিনিট হাই-টেম্পারেচারে, তারপর ১০ মিনিট মিডিয়াম টেম্পারেচারে রাখলেই একদম ঝরঝরে ভাত হবে কোনো রকম মাড় ফেলার ঝামেলা ছাড়াই। গ্যাসের খরচও অনেকটাই বাঁচে।


আরও পড়ুনঃ কেরোসিন তেলের দাম 2023

শেষ কথা

কেরোসিন স্টোভ চুলার দাম
কেরোসিন স্টোভ চুলার দাম

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ কেরোসিন স্টোভ চুলার দাম জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

error: Content is protected !!