আজকে ব্রয়লার মুরগির দাম কত | Broiler Chickens Cost 2023

Rate this post

আপনারা অনেকেই আজকে ব্রয়লার মুরগির দাম কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন।  আজকে তাই আজ আজকে ব্রয়লার মুরগির দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

আজকে ব্রয়লার মুরগির দাম কত

বর্তমানে বাংলাদেশের সকল জায়গায় মুরগির দাম অনেক। ।ব্রয়লার মুরগির দাম বাড়ার পিছনে কয়েকটি কারন দেখা যায়। ফার্মের মালিকের কাছে থেকে জানা যায় মুরগি পালনের খরছ আগের তুলনায় বেড়েছে।খাবার গম, ভুসি, ফিড ও ভিটামিনের দাম বেড়েছে। আজকে ব্রয়লার মুরগির দাম কত? প্রতি মাসে অসুধ সহ মুরগির চিকিৎসা করানো হয় যাতে আলাদা খরচ হয়। বর্তমানে বাজারে সকল পণ্যের দাম অধিক হারে বেড়েছে,যার ফলে সাধারন মানুষ অনেক ভোগান্তিতে পড়েছে।ব্রয়লার মুরগির সহ পোলট্রির মুরগি,ফার্মের মুরগি ,দেশি মুরগি,সোনালি মুরগির দাম বেড়েছে।ব্রয়লার মুরগি পালনের খরচ না কমা পর্যন্ত মুরগির দামও কমবে না।

তাই সব দিক মিলিয়ে একটি বাচ্চা পালন করতেও দামি খাবার প্রয়োজন হয় এবং এই বেশি দাম দিয়ে খাবার খাওয়ানোর ও অতিরিক্ত সুরক্ষা এবং চিকিৎসা মিলিয়ে ব্রয়লার মুরগির বাচ্চার দাম অনেকটাই বেড়েছে। আজকে ব্রয়লার মুরগির দাম কত? প্রতিটি ব্রয়লার মুরগির বাচ্চা ২০ থেকে ৩০ টাকায় পাইকারি মূল্যে কেনা যেত কিন্তু বর্তমানে প্রতিটি বয়লার মুরগির বাচ্চার দাম পিচ পতি ১০ থেকে ১৫ টাকা বেড়ে প্রতিপিস বয়লার মুরগির বাচ্চার দাম ৩০ থেকে ৩৫ টাকা হয়েছে এমনকি কিছু কিছু বাচ্চা ৪০ টাকা দরেও বিক্রি হচ্ছে।

  • ছোট সাইজের ব্রয়লার মুরগির দাম ২০০ টাকা
  • মাঝারি সাইজের প্রতি কেজি ব্রয়লার মুরগির আজকের মূল্য ২২০ থেকে ২৪০টাকা
  • বড় ও ওজনে অনেক বেশি এই রকম মুরগির দাম ২৫০ টাকা

১ কেজি ব্রয়লার মুরগির বাজার দাম ২০২৩

সকল পণ্যের মতোই দিন দিন মুরগির দামও বেড়েই চলেছে। যার ফলে ব্রয়লার মুরগির দামও বেড়েছে। বর্তমানে প্রতি কেজিতে পোলট্রি দাম ৫০ টাকা বেড়ে ২৩০ টাকা হয়েছে। তবে আপনারা কিছু কিছু জায়গায় ১২০ টাকা ধরেও পেয়ে যাবেন। আকার একটু বেশিবড় হলেও ১৪০ টাকা পর্যন্ত দাম হত। কিন্তু পরে তা ১৭০ টাকা পর্যন্ত উঠে যায়। দাম বাড়ার ধারা চলতে চলতে তারপরে দাম ২০ টাকা বাড়নো হয় ১৯০ টাকা প্রতি কেজি ব্রয়লার মুরগির বাজার দাম হয়ে যায়। কিন্তু এই মাসে হঠাৎ করে ৫০ থেকে ৭০ টাকা দাম বাড়ানো হয়।

যার ফলে আজকে ১ কেজি ব্রয়লার মুরগির দাম ২৩০ টাকা। অনেক সময় ২৫০ টাকায় বিক্রি করা হয়। এছাড়াও ১ থেকে ১.৫ কেজির একটি দেশি মুরগির দাম ২৫০ টাকার মতো।সধারনত দেশি মুরগি জোরা বা পিস আকারে ব্রিকি হয়ে থাকে।তবে সাইজে বেশি বড়ো হলে দামও বেশি হয়ে থাকে। আজকে ব্রয়লার মুরগির দাম কত? একটি বয়স্ক মোরগ এর দাম ৫০০ – ৬০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। বাজারে ২ থেকে ৩ কেজির একটি দেশি মুরগি ৪০০ থেকে ৫০০ টাকায় বিক্রি করা হয়।

আজকে ব্রয়লার মুরগির বাচ্চার পাইকারি দাম কত

বর্তমানে ব্রয়লার মুরগির দাম দিন দিন বেড়েই চলছে। মাত্র দুই তিন দিনের ব্যবদানে ব্রয়লার মুরগির বাচ্চার দাম ১০০ টাকা পর্যন্ত বেড়েছে। ব্রয়লার মুরগির বাচ্চা কয়েকটি জাতের হয়ে থাকে এর মধ্যে কাজী, নিওহোপ, আফতাব ইফি, নারিশ, নাহাত, প্যারাগন, এ-ওয়ান, প্রবীটার, প্রভৃতির বাচ্চাগুলো অনেকটা জনপ্রিয় ও উন্নত মানের হয়ে থাকে। প্যারাগন জাতের প্রতি পিস ব্রয়লার মুরগির বাচ্চার দাম ৩৩ থেকে ৩৬ টাকা, প্রবীটার দাম ৩২ থেকে ৩৫ টাকা, আফতাব ইফি এর দাম ৩৪ থেকে ৩৭ টাকা, নারিশ এর দাম ৩৩ থেকে ৩৮ টাকা, নাহাত এর দাম ৩৪ থেকে ৩৮ টাকা। তবে এই দাম শুধুমাত্র যারা পাইকারি রেটে নিবে তাদের জন্য যারা খুচরা অল্প কিছু তাদের ক্ষেত্রে প্রায় ৫০ টাকা দিয়ে কিনতে হচ্ছে প্রতি পিস মুরগির বাচ্চা।

ছোট সাইজের ব্রয়লার মুরগির দাম ২০০ টাকা
মাঝারি সাইজের ১ কেজি ব্রয়লার মুরগির আজকের মূল্য ২২০ – ২৪০টাকা
বড় ও ওজনে অনেক বেশি মুরগির দাম ২৫০ টাকা


আরও পড়ুনঃ মিল্ক শেক এর দাম কত 2023

শেষ কথা

আজকে ব্রয়লার মুরগির দাম কত
আজকে ব্রয়লার মুরগির দাম কত

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ আজকে ব্রয়লার মুরগির দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!