স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২ | Scooty Bike Price BD 2023

Rate this post

আপনারা অনেকেই আজ স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২ তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই আজ স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২ এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২

আপনারা অনেকেই স্কুটি বাইক দাম কত, কোন স্কুটি বাইক ভালো হবে ইত্যাদি জানতে চান। স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২? অনেকেই স্কুটি বাইক কেনার জন্য বিভিন্ন অনলাইন এবং ওয়েভসাইটে  ভালো স্কুটি বাইক দাম সর্ম্পকে বিভিন্ন তথ্য খুঁজে থাকেন। তাই আজকে আমরা আপনাদের জানার সুবিধার্থে স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২ কত তা নিয়ে বিস্তারিত তথ্য আপনাদের জন্য এই আর্টিকেলে আলোচনা করব।

জ্বালানি সাশ্রয়ী এবং অন্যান্য মোটরসাইকেল এর তুলনায় স্কুটি বাইক চালানো সহজ হওয়ার কারনে বর্তমানে সবার পছন্দের তালিকায় আছে এটি। বাংলাদেশে রানার, ইয়ামাহা, টিভিএস ও হোন্ডা কোম্পানীর স্কুটি বাইক বেশি জনপ্রিয়। ইদানিং চার্জার স্কুটি বাইক এর প্রতি আগ্রহ দেখা যাচ্ছে। স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২?স্কুটি বা স্কুটার সম্পর্কে আমরা কমবেশি সবাই জানি। নারী-পুরুষ সবাই স্বাচ্ছন্দের সাথে স্কুটি ব্যবহার করছে। কেউ শখে আবার কেউ প্রয়োজনে ব্যবহার করেন। একসময় স্কুটি কিংবা স্কুটারকে বলা হত মেয়েদের উপযোগী বাইক।

বাইক দাম
Suzuki Burgman Street ২৪৯,০০০ টাকা
TVS XL 100 ১০০ সিসি ৬৯,৯০০ টাকা
Znen Goldfish ৫০ সিসি ৯৮,০০০ টাকা
Vespa Elegant ১৫০ সিসি ২১৫,০০০ টাকা
Mahindra Gusto ১২৫ সিসি ৪২৫,০০০ টাকা
Yamaha NMax ১৫৫ সিসি ৪২৫,০০০ টাকা
Honda Dio ১১০ সিসি ১৪৬,৯০০ টাকা
Runner Skooty 110 CC ৯৯,০০০ টাকা
Atlas Zongshen ZS 110-72 ১১০ সিসি ৮৯,০০০ টাকা

মেয়েদের স্কুটি বাইক

বর্তমানে মোটরসাইকেল এর তুলনায় স্কুটি বাইক চালানো সহজ। নারী-পুরুষ সবাই স্বাচ্ছন্দের সাথে স্কুটি ব্যবহার করছে। স্কুটি বাইক চালানো সহজ হওয়ার কারনে বর্তমানে সবার পছন্দের তালিকায় আছে এটি। নারীরা কোনোদিক থেকে পিছিয়ে নেই। তবে বাংলাদেশে দৈনন্দিন যাতায়াতে নারীরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পরে। কিন্তু বর্তমানে নারীরা কোনোদিক দিয়েই পিছিয়ে নেই। সবদিক থেকে পুরুষের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছেন তারা।  যাতায়াতের যে কয়টি ব্যবস্থা রয়েছে, হয় সেগুলো নারীদের জন্য অনিরাপদ বা অনেক ভিড়যুক্ত, অথবা ব্যয়বহুল। তারা তাদের স্বাচ্ছন্দের কথা মাথায় রেখে, সময় এবং টাকার বাচাঁনোর সুবিধার্থে বেছে নিয়েছেন স্কুটি।

যতইদিন যাচ্ছে বাংলাদেশের মেয়েরা বিভিন্ন কর্মক্ষেত্র যুক্ত হচ্ছেন। ফলে যাতায়াতের সুবিধার জন্য স্কুটির প্রয়োজন হয়। বাজারে বিভিন্ন কোয়ালিটি পাওয়া যায়। তাই মেয়েদের স্কুটি বাইক কেনার আগে অবশ্যই দাম সম্পর্কে ধারণা নিতে হবে। কম দামের মধ্যে অনেক ভালো মানের সার্ভিস কোয়ালিটি সম্পূর্ণ স্কুটি পাওয়া যায়। মেয়েদের স্কুটির দাম সম্পর্কে জানতে হলে আমাদের আর্টিকেলটি বিস্তারিত পড়ুন।যে স্কুটি কিনবেন সেই স্কুটির স্পেসিফিকেশন ভালো করে দেখে শুনে কিনতে হবে। নয়তো বেশি দামে স্কুটি কেনার পরেও ভালো সার্ভিস পাবেন না। মেয়েদের স্কুটির দাম বাজারে সাধারণত ৬৫০০০ টাকা থেকে শুরু হয়। এরপর ব্যান্ড ভেদে ও কোয়ালিটি অনুযায়ী দাম বেশি হতে থাকে।

কিস্তিতে যেভাবে কেনা যাবে স্কুটি বাইক

স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২
স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২

আপনারা যারা অল্প টাকায় নিজের বাজেট অনুযায়ী সময় নিয়ে ৩ মাস, ৬ মাস, ১২ মাসের কিস্তিতে টাকা পরিশোধ করতে পারবেন এরকম উদ্দেশ্যে স্কুটি বাইক কিনতে চাচ্ছেন তাদের জন্য সুখবর হচ্ছে যে তারা চাইলে কিস্তিতে স্কুটি বাইক কিনতে পারবেন। তাই বাংলাদেশের অধিকাংশ মোটরসাইকেল কোম্পানি কিস্তিতে বাইক কেনার সুবিধা দিচ্ছে। তবে ভিন্ন ভিন্ন কোম্পানির রয়েছে ভিন্ন ভিন্ন প্রক্রিয়া। ব্র্যান্ড এবং মডেলভেদে থাকে কিছু ভিন্নতা। তবে বেসিক বিষয়গুলো জানা থাকলে কাজ অনেকটাই সহজ হয়ে উঠবে। এর জন্য কিছু ডকুমেন্টস এবং একটি প্রক্রিয়ার মাধ্যমে আপনি খুব সহজেই কিস্তিতে কিনে নিতে পারবেন আপনার পছন্দের স্কুটি বাইকটি। কিস্তিতে বাইক কেনার জন্য অবশ্যই আপনার জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট বাধ্যতামূলোক। কিছু ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্স দিয়েও কাজ চালানো যেত কিন্তু বর্তমানে জাতীয় পরিচয় ছাড়া কাজটি সম্ভব নয়।

আরও পড়ুনঃ কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২ জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

error: Content is protected !!