সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য | Safari Park Gazipur 2023

Rate this post

আপনারা অনেকেই সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন।  আজকে তাই আজ সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

Thank you for reading this post, don't forget to subscribe!

সাফারি পার্ক গাজীপুর

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নে বঙ্গবন্ধু সাফারি পার্ক অবস্থিত। বঙ্গবন্ধু সাফারী পার্ক বা গাজীপুর সাফারী পার্কটি দক্ষিণ এশীয় মডেল বিশেষ করে থাইল্যান্ডের সাফারী ওয়ার্ল্ড এর সাথে সামঞ্জস্য রেখে স্থাপন করা হয়েছে। সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য? এছাড়াও ইন্দোনেশিয়ার বালি সাফারী পার্কের কতিপয় ধারনা সন্নিবেশিত করা হয়েছে। ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ধরে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত বাঘের বাজার থেকে ৩ কিলোমিটার পশ্চিম দিকে এগিয়ে গেলেই বঙ্গবন্ধু সাফারি পার্কে প্রবেশ দ্বার দেখতে পাবেন।

প্রায় ৩,৬৯০ একর জায়গা জুড়ে গড়ে ওঠা বঙ্গবন্ধু সাফারী পার্ক ছোট ছোট টিলা ও শালবন সমৃদ্ধ। থাইল্যান্ডের সাফারী ওয়ার্ল্ডের অনুকরণে তৈরি সাফারী পার্কটি ২০১৩ সালে চালু করা হয়। ভ্রমণ পিপাসু মানুষের জন্য ভ্রমণ করার মানসম্মত একটি স্থান হলো- এই সাফারি পার্ক। সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য? বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক শিরোনামের কাজটি ২০১০ সালে ECNEC-এর মাধ্যমে৬৩.৯৯ কোটি টাকা পূর্বাভাসিত ফিতে গৃহীত হয় এবং পার্ক স্থাপন কার্যক্রম শুরু হয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক, গাজীপুরের নির্মাণ ক্রীড়া আনুষ্ঠানিকভাবে ২ ফেব্রুয়ারি ২০১১ তারিখে শুরু হয়। তাই বলা যায় বঙ্গবন্ধু সাফারি পার্ক সম্পূর্ণ ভাবে চালু করা হয়েছিলো ২০১১ সালের ফেব্রুয়ারি মাসের ০২ তারিখে।

বঙ্গবন্ধু সাফারি পার্কটি বঙ্গবন্ধু স্কয়ার, কোর সাফারি পার্ক, বায়োডাইভার্সিটি পার্ক, সাফারি কিংডম, এক্সটেনসিভ এশিয়ান সাফারি পার্ক নামক ৫ টি অংশে বিভক্ত। সাফারি পার্কটিকে আন্তর্জাতিক প্রয়োজনে উন্নীত করার জন্য একটি উপলব্ধি পরিকল্পনা রূপান্তরিত হয়। সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য? গ্রাস প্ল্যানের মধ্যে বর্ণিত ক্রীড়াগুলিকে কার্যকর করার লক্ষ্যে এবং জমি অধিগ্রহণের মাথাব্যথা নিরসনের লক্ষ্যে, 4 অক্টোবর,২০১১ তারিখে, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক, গাজীপুর (১ ম সংশোধিত) উদ্যোগটি প্রত্যাশিত সম্প্রসারণের জন্য একনেক কর্তৃক অনুমোদিত হয়। ২১৯.৮৯ কোটি টাকা।

সাফারি পার্কের ধারণা চিড়িয়াখানা থেকে আলাদা। চিড়িয়াখানার প্রাণী বন্দী অবস্থায় সংরক্ষণ করা হয় এবং ট্র্যাফিক বন্যের মধ্যে তাদের দেখতে পারে। কিন্তু সাফারি পার্কে, বন্য প্রাণী জঙ্গলের মধ্যে অবাধে বিচরণ করে এবং মানুষ যানবাহন বদলানোর ক্ষেত্রে সাবধানে চাপ দেয়। কেনোনা নিরাপত্তার জন্য সাফারী পার্কের চারদিকে নির্মাণ করা হচ্ছে স্থায়ী ঘেরাা এবং উহার মধ্যে দেশী/বিদেশী বন্যপ্রাণীর বংশবৃদ্ধি ও অবাধ বিচরণের সুযোগ সৃষ্টি করা হয়েছে যাতে পর্যটকগণ চলমান যানবাহনে অথবা পায়ে হেঁটে ভ্রমণ করে শিক্ষা, গবেষণা ও চিত্তবিনোদনের সুযোগ লাভ করবেন।

সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য

আপনারা যারা সাফারি পার্ক গাজীপুর যেতে চান কিন্তু টিকিট মূল্য কত তা জানেন না তাদের আজকে আমরা জানিয়ে দেব এ সর্ম্পকে। প্রধানমন্ত্রী শেখ সাফারী পার্কের মূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৫০ টাকা, টাকার জন্য ২০ টাকা এবং কোর সাফারী পার্ক পরিদর্শনের জন্য প্রাপ্তবয়স্ক টিকেট ১০০ টাকা, মূল্য ৫০ টাকা। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষা সফরে আগতদের জন্যে স্পেশাল প্রবেশ ফি রয়েছে। যদি শিক্ষা সফরে আসা শিক্ষার্থীদের গ্রুপ ৪০-১০০ জন হয় তাহলে সবার প্রবেশ করতে ৪০০ টাকা লাগবে। যদি শিক্ষার্থী সংখ্যা ১০০ এর বেশি হয় তাহলে প্রবেশ করতে ৮০০ টাকা লাগবে।

পর্যটকদের জন্য পরামর্শ

সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য
সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য
  • পলিথিন ও অপচনশীল পদার্থ যত্র-তত্র না ফেলে ডাস্টবীনে রাখুন।
  • সিগারেটের প্যাকেট, পরিত্যক্ত কাগজ, নষ্ট ব্যাটারী, লাইটার ও বিস্কুট, চানাচুর প্রভৃতির প্লাস্টিকের মোড়ক যেখানে সেখানে না ফেলে একটি নির্দিষ্ট স্থানে ফেলা।
  • বাঘ ও সিংহের বেস্টনীতে চলন্ত গাড়ী হতে না নামা।
  • কোমল ও বিশুদ্ধ পানীয় বোতল জঙ্গলে না ফেলা।
  • মাইক বাজানো, বাজি বা পটকা ফোটানো, গান-বাজনা ও দলবদ্ধভাবে হৈ-চৈ না করা।
  • বিশ্রামাগার ব্যবহার করতে হলে আপনাকে পূর্ব থেকে বুকিং নিতে হবে।
  • পূর্বেই টিকেট কাউন্টার হতে টিকেট ক্রয় বাঞ্চনীয়।
  • বন্যপ্রাণীকে যেকোন ধরণের খাবার প্রদান থেকে বিরত থাকবেন।
  • বাইরের কোন খাবার পার্কের ভিতরে না নেওয়া।

আরও পড়ুনঃ মরিয়ম খেজুর দাম 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ সাফারি পার্ক গাজীপুর টিকেট মূল্য জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!